শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
পুন্ড্র বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

পুন্ড্র বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

পুন্ড্র বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত
পুন্ড্র বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

বগুড়া প্রতিনিধি: পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (পিইউবি) ক্যাম্পাসে শহীদ বুদ্ধিজীবী দিবস যথাযথ মর্যাদা ও ভাব গাম্ভীর্যের সাথে পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষ্যে জাতীয় পতাকা অর্ধনমিত করা, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীসহ শিক্ষার্থীদের কালো ব্যাজ ধারণ, শোক র‌্যালি, পুষ্পস্তবক অর্পণ, নীরবতা পালন এবং আলোচনাসহ নানা কর্মসূচি পালিত হয়। শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ শেষে দোয়া পরিচালন করেন বিওটি সচিব মোঃ খোরশেদ আলম।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ডেজিগনেট) প্রফেসর ড. চিত্তরঞ্জন মিশ্র। গেস্ট অব অনার হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজ (বিওটি) এর চেয়ারম্যান ও টিএমএমএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক প্রফেসর ড. হোসনে আরা বেগম। বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মুহা. সুজন শাহ-ই-ফজলুল এর সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মোঃ জাহেদুল আলম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিওটি ভাইস চেয়ারম্যান রোটাঃ ডাঃ মোঃ মতিউর রহমান।

অতিথি হিসেবে বক্তব্য দেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. খাজা জাকারিয়া আহ্মদ চিশ্তী এবং স্বাগত বক্তব্য দেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মো. মাহমুদ হাসান চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য দেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক হুমায়রা ইয়াসমিন এবং শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান ড. শহিদুল ইসলাম সরকার।

এছাড়া অনলাইনে যুক্ত হয়ে আলোচনা করেন বিওটি’র উপদেষ্টা ও পিইউবি’র এ্যামেরিটাস প্রফেসর ড. এম. আফজাল হোসেন, বিওটি সদস্য প্রফেসর ড. মোহাঃ হাছানাত আলী এবং মনিরুল মাহতাব তমাল তরু। আলোচনায় বক্তারা জাতিগঠনে শহীদ বুদ্ধিজীবীদের মত ভূমিকা রাখতে এই সময়ের বুদ্ধিজীবী ও শিক্ষাবিদদের আহ্বান জানান।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply